,

সেজু হত্যার বিচারের দাবিতে নবীগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি ॥ নবীগঞ্জ উপজেলার ৮নং সদর ইউনিয়নের গুজাকাইর গ্রামের মিশুক শ্রমিক সেজু হত্যার প্রতিবাদে গতকাল শনিবার সকাল ১১ টায় নবীগঞ্জ উপজেলার আব্দুল মতিন স্কয়ার চত্বরে নবীগঞ্জ উপজেলা রিকসা অটো রিকসা মিশুক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে এক মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। আব্দুল কদ্দুছ এর সভাপতিত্বে ও মোঃ সেলিম মিয়ার পরিচালনায় সেজু হত্যার বিচারের দাবীতে বক্তব্য রাখেন, নবীগঞ্জ বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারন সম্পাদক মাহবুবুল আলম সুমন, শ্রমিক নেতা আউয়াল মিয়া, শ্রমিক নেতা আঃ হান্নান, অবসর প্রাপ্ত সেনা সদস্য মিরাজ মিয়া, সেজুর মামা ফুল মিয়া, এটিএম রুবেল, উপজেলা রিক্সা, অটো রিক্সা, মিশুক শ্রমিক ইউনিয়নের পৌর শাখার সভাপতি রোস্তম আলী, শ্রমিক নেতা কবির মিয়া, শাহিনুর রশিদ, জালাল আহমেদ, মোহাম্মদ আলী, জাবেদ আহমেদ, সবুজ মিয়া, শেখ আজিজুর রহমান, আঃ হক, শাহজান মিয়া, অনু মিয়া, আদর আলী, বদর উদ্দিন, আসকির মিয়া, আজম মিয়া প্রমুখ।
বক্তারা সেজু হত্যায় জড়িত আসামীদের দ্রুত আইনের আওতায় এনে ফাঁসির দাবী তুলে ধরেন। পাশাপাশি রিক্সা, অটো রিক্সা, মিশুক শ্রমিকদের নিরাপত্তার দাবী করেন।
নবীগঞ্জ উপজেলা রিক্সা অটো রিকসা মিশুক শ্রমিক ইউনিয়নের সকল সদস্য সহ নবীগঞ্জের সর্বস্তরের শ্রমিক ও বিভিন্ন পেশার শত শত মানুষ সেজু হত্যার প্রতিবাদে ওই মানববন্ধনে অংশ গ্রহর করেন।
উল্লেখ, গত ২৪ অক্টোবর তার মিশুক সহ নিখোঁজ হলে সারারাত খোজাখুজির পর না পেয়ে সেজুর বাবা শহীদ উল্লাহ ২৫ অক্টোবর নবীগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরি দায়ের করেন। তার পর ২৭ অক্টোবর উপজেলার পূর্ব তিমিরপুর গ্রামের একটি ব্রিকফিল্ডের পাশ থেকে তার মরা দেহ নবীগঞ্জ খানা পুলিশ উদ্ধার করে। পরবর্তিতে বিভিন্ন তথ্যর ভিত্তিতে সুয়েব মিয়া, আমির মিয়া ও সোহাগ মিয়া নামে তিন জনকে নবীগঞ্জ থানা পুলিশ গ্রেফতার করে।


     এই বিভাগের আরো খবর